শেখ রাসেল কুইজ রেজাল্ট/ফলাফল ও সার্টিফিকেট বিতরণী- 2023

শেখ রাসেল কুইজ ফলাফল 2023: বিসমিল্লাহির রহমানির রহিম। সুপ্রিয় শিক্ষার্থী বন্ধুরা তোমরা যারা “ক” ও “খ” গ্রুপ অনুযায়ী গত ২দিন অর্থাৎ ০২ অক্টোবর ও ০৩ অক্টোবর ২০২৩ শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৩ এ অংশগ্রহণ করেছ কিন্তু কিভাবে শেখ রাসেল কুইজ রেজাল্ট/ফলাফল ও সার্টিফিকেট পেতে হবে সেটা জানোনা, আজকের পোস্টটি একমাত্র তাদের জন্যই।

শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩ সম্পর্কে;

শেখ রাসেল দিবস ২০২৩ পালিত উপলক্ষে বাংলাদেশ আইসিটি মন্ত্রণালয় এক অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করে। যার নাম শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩। 

গত ০২ অক্টোবর ২০২৩, শনিবার এবং ০৩ অক্টোবর ২০২৩, রবিবার https://quiz.sheikhrussel.gov.bd ওয়েবসাইটে এ অনুষ্ঠিত হয় উক্ত শেখ রাসেল অনলাইন কুইজটি।

উক্ত কুইজ প্রতিযোগিতায় বয়সের ভিত্তিতে দুইটি গ্রুপ নির্ধারণ করা হয়। যথাঃ একটি ‘ক ও অপরটি খ’ গ্রুপ। “ক” গ্রুপের বয়স সীমা ছিল ০৮ থেকে ১৩ এবং “খ” গ্রুপের ১৩ থেকে ১৮।  কুইজের সময়সীমা নির্ধারিত ছিল ১০মিনিট।

শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২৩ | Sheikh Russel quiz result 2023

শেখ রাসেল কুইজ ফলাফল ২০২৩: তোমরা যারা শেখ রাসেল অনলাইন কুইজে অংশগ্রহণ করেছিলে তাদের রেজাল্ট + সার্টিফিকেট কখন, কবে, কোথায় এবং কিভাবে দেওয়া হবে মূলত সেই বিষয়টিকে কেন্দ্র করে আজকের এই পোস্টটি করা হয়েছে। তো চলুন জেনে নেই;

“Sheikh Russel online quiz competition 2023 results will be published on 18th September 2023 at Sheikh Russel Day. The results will be available on their official website sheikhrussel.gov.bd as well as ICT Division, DoICT and Human Development Social Media from the result revealing day.”

Sheikh Russel quiz result 2023

শেখ রাসেল অনলাইন কুইজের রেজাল্ট বা ফলাফল ২০২৩:

“শেখ রাসেল অনলাইন কুইজের রেজাল্ট বা ফলাফল” শেখ রাসেল দিবসে অর্থাৎ ১৮ অক্টোবর ২০২৩ , রোজ মঙ্গলবার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। 

অর্থাত আগামী মঙ্গলবার- ১৮ই অক্টোবর ২০২৩ ইং তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কুইজের ফলাফল ঘোষণা করবেন। প্রথমে আপনি https://sheikhrussel.gov.bd ওয়েবসাইটে এ ভিজিট করে ফলাফল দেখতে পারবেন।

এছাড়াও আপনি পরবর্তীতে sheikhrussel.gov.bd ওয়েবসাইট ও ICT Division, DoICT এবং Human Development Media এর ফেসবুক পেইজে তা শেয়ার করা হবে।

Related Post: শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ফলাফল 2022 বিজয়ীদের তালিকা।

  • শেখ রাসেল কুইজের বিজয়ীদের কি পুরস্কার প্রদান করা হবে?

    শেখ রাসেল কুইজ ২০২২ এর বিজয়ীদের জন্য সারা বাংলাদেশ জুড়ে মোট ১০টি উন্নতমানের ল্যাপটপ প্রদান করা হবে। অর্থাৎ “ক” বিভাগের জন্য ৫টি ও “খ” বিভাগের জন্য ৫টি।

  • শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার ফলাফল ২০২৩ এর রেজাল্ট কবে প্রকাশিত হবে?

    শেখ রাসেল অনলাইন কুইজের রেজাল্ট বা ফলাফল শেখ রাসেল দিবস- ১৮ অক্টোবর ২০২৩, রোজ মঙ্গলবার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। 

  • শেখ রাসেল কুইজের রেজাল্ট/ফলাফল দেখার নিয়মাবলী

    শেখ রাসেল অনলাইন কুইজের রেজাল্ট পেতে ১৮ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখে ভিজিট করুন sheikhrussel.gov.bd অথবা Magazinebd.com

  • শেখ রাসেল কুইজের সার্টিফিকেট কিভাবে পাব?

    শেখ রাসেল কুইজের সার্টিফিকেট sheikhrussel.gov.bd সাইটে কুইজের অংশ্রগহনকারীর তথ্য অনুযায়ী অনলাইনে প্রদান করা হবে। ০৫ অক্টোবর ২০২৩ থেকে ৩০ অক্টোবর ২০২৩ এর মধ্যে যে কোন সময় sheikhrussel.gov.bd সাইটে গিয়ে আপনার প্রোফাইল থেকে সার্টিফিকেট ডাউনলোড করা করতে পারবেন।
    বিঃদ্রঃ শুধুমাত্র কুইজে অংশগ্রহণকারীরাই সার্টিফিকেট পাবেন।

এখানে একটি উল্লেখযোগ্য বিষয় হল শেখ রাসেল কুইজ বিজয়ীদের সাথে মোবাইল ফোনের মাধ্যমে যোগাযোগ করা হবে এবং যাচাইয়ের মাধ্যমে ল্যাপটপ পুরস্কার ও সার্টিফিকেট বিতরণ করা হবে। সুতরাং শেখ রাসেল কুইজের জন্য নিবন্ধিত মোবাইল নম্বরটি অবশ্যই খোলা রাখতে হবে।

শেখ রাসেল অনলাইন কুইজ এর ফলাফল দেখার নিয়মাবলী। www.Sheikhrussel.gov.bd 

Step 1: শেখ রাসেল অনলাইন কুইজের ফলাফল 18 অক্টোবর 2023 মঙ্গলবার প্রকাশিত হবে। রেজাল্ট দেখতে প্রথমে আপনাকে তাদের অফিসিয়াল ওয়েবসাইট www.Sheikhrussel.gov.bd এ যেতে হবে।

শেখ রাসেল কুইজ রেজাল্ট/ফলাফল ও সার্টিফিকেটঃ শেখ রাসেল অনলাইন কুইজ এর ফলাফল দেখার নিয়মাবলী। www.Sheikhrussel.gov.bd 

Step 2:  মেনু থেকে “কুইজ” অপশনে যাওয়ার পর – শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২৩- সম্পর্কে A-Z তথ্য পাবেন। তারপর নিচে শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২১ ও ২০২২- এর বিজয়ীদের লিস্ট দেখতে পাবেন। আর সেখানে ২০২৩ সালের শেখ রাসেল কুইজের রেজাল্ট ১৮ অক্টোবর ২০২৩ তারিখে আপলোড করা হবে।

www.sheikhrussel.gov .bd quiz result 2022

শেখ রাসেল কুইজ রেজাল্ট ২০২২ | Sheikh Russel quiz result 2022
শেখ রাসেল কুইজ ফলাফল বা রেজাল্ট নিয়ে কোন প্রশ্ন বা মন্তব্য থাকলে নিচে কমেন্ট করে জানিয়ে দিন। আমরা যথাসাধ্য সঠিক ও নির্ভুল তথ্য দিয়ে সহযোগিতা করার চেস্টা করব, ইনশাআল্লাহ।

ধন্যবাদ।

To get regular updates, Connected with us. Thanks for reading this blog.

Would you love to read About Sheikh Russel Quiz Results 2023, Prizes, and Certificates in English? well, Let’s read another post now. See the URL Below;

About Sheikh Russel Quiz Results 2022, Prizes and Certificates

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতা ২০২৩ এর রেজাল্ট/ ফলাফল দ্রুত প্রকাশ করা হবে।

১৮ অক্টোবর ২০২৩ শেখ রাসেল দিবসে কুইজের ফলাফল প্রকাশিত হবে।

11 thoughts on “শেখ রাসেল কুইজ রেজাল্ট/ফলাফল ও সার্টিফিকেট বিতরণী- 2023”

  1. ৫ অক্টোবর হইতে কুইজ প্রতিযোগিতার অংশগ্রহণকারীদের যেই সার্টিফিকেট দেওয়া হয়েছে ডাউনলোড করে নেওয়ার জন্য

    সেই সার্টিফিকেটে কোন কর্তৃপক্ষের স্বাক্ষর বা সিল
    এবং অংশগ্রহণকারীদের কোন নাম বা ঠিকানা

    কোন কিছুই তো লেখা নেই
    তাহলে এ কেমন সার্টিফিকেট

    Reply
    • হ্যালো Mst.Shahana Akther Suborna ,
      আপনার মতামতের জন্য ধন্যবাদ। মূলত এখানে আমরা শেখ রাসেল কুইজ রেজাল্ট/ফলাফল ও সার্টিফিকেট যেভাবে পাবেন তার নিয়মকানুন নিয়ে পোস্টটি করেছি।
      তাই আপনার অভিযোগ আমরা নিঃপত্তি করতে পারবনা। এটা শুধু আইসিটি ডিভিশনেই পারে।
      আশাকরি বিষয়টি বুঝতে পেরেছেন।
      ধন্যবাদ।

      Reply
  2. ২০২২ সালের শেখ রাসেল কুইজ প্রতিযোগিতার সার্টিফিকেট তো এখন ও দেওয়া হলো না। ওয়েবসাইটে তো বলা ছিলো ৫ই অক্টোবর থেকে সার্টিফিকেট দেওয়া হবে। ওয়েবসাইটে যে সার্টিফিকেট দেওয়া হয়েছে ঐটা ২০২১ সালের তাও আবার কোনো নাম,ঠিকানা কিছুই নাই। কি লাভ এই সার্টিফিকেট দিয়ে

    Reply
  3. সার্টিফিকেট আর দিবে বলে মনে হয় না।আজকাল কর্তৃপক্ষ চিটিং করে।
    আদৌ কি পাওয়া যাবে সার্টিফিকেট????

    Reply
  4. আমার একটি প্রশ্ন ছিল সেটি হলো, আলাদা করে কোন সিলেবাস পড়লে ভালো হবে, যেখান থেকে প্রশ্ন গুলি হতে পারে। । জানালে ভালো হতো

    Reply
    • জি। আপনার শেখ রাসেল সম্পর্কে A to Z জানা থাকলে কুইজে ভালো পারফর্মেন্স করতে পারবেন। আমাদের সাইটে শেখ রাসেল কুইজ নিয়ে অনেক পোস্ট আছে+ নতুন পোস্ট ও করা হবে। নিয়মিত পোস্ট পেতে ভিজিট করুন আমাদের ম্যাগাজিন বিডি ডট কম। ধন্যবাদ

      Reply

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.